১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

244

ঢাকা: আগামী ১৪ এপ্রিল থেকে পরবর্তী এক সপ্তাহ পর্যন্ত ঢাকায় আসা-যাওয়ার জন্য নির্ধারিত প্রায় পাঁচশ আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করেছে সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি)। রোববার সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বিষয়টি জানান।

তবে, চার্টার্ড ফ্লাইট, কার্গো ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স এবং বিশেষ ফ্লাইট চলাচলের ওপর কোনো বিধিনিষেধ আরোপ করা হবে না বলেও জানান তিনি। তিনি বলেন, সারা দেশে কঠোর বিধিনিষেধের আরোপ করা হলে যাত্রীদের সময় মতো ঢাকা বিমানবন্দরে পৌঁছানো খুব কঠিন হয়ে পড়বে। এ কারণে ফ্লাইট স্থগিত থাকবে।

এর আগে, গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট স্থগিত করেছিল সংস্থাটি। গত বছরের মার্চে দেশে করোনা সংক্রমণ শুরু হলে ঢাকা থেকে সব ধরনের ফ্লাইট স্থগিত করা হয়।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে জুলাই থেকে অভ্যন্তরীণ রুটে উড়োজাহাজ চলাচল পুনরায় শুরু করা হয়। তারপরে ধীরে ধীরে আন্তর্জাতিক রুটে উড়োজাহাজ চলাচল শুরু হয়।

দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ বৃদ্ধি পেলে গত ৩ এপ্রিল থেকে যুক্তরাজ্য ব্যতীত সকল ইউরোপীয় দেশের সঙ্গে বিমান ফ্লাইট বন্ধ করে দেয় সংস্থাটি। এর পাশাপাশি বিশ্বের আরো ১২টি দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ আছে।

ইউরোপীয় দেশ ছাড়াও আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়েতে বাংলাদেশের ফ্লাইট বন্ধ আছে।

Leave A Reply

Your email address will not be published.