এখনই বন্ধ হচ্ছে না যুক্তরাজ্যের ফ্লাইট

9

ঢাকা: যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল এখনই বন্ধ করা হচ্ছে না বলে জানিয়েছেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বৃহস্পতিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত ‘নিরাপত্তা মহড়া-২০২০’এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন জানিয়ে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিমান প্রতিমন্ত্রী, পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত আপাতত যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ চালু থাকবে, তবে ভবিষ্যতে প্রয়োজন হলে তা বন্ধ করা হবে।

বিমান চলাচল এখনও বন্ধের পথে না হাঁটলেও পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ তিন মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে বলেও জানান প্রতিমন্ত্রী মাহবুব।

তিনি আরো বলেন, যুক্তরাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়সহ রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তাভাবনা করছেন।

মাহবুব আলী বলেন, বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে কোনো আপস নয়। বিমানবন্দরে নিরাপত্তার সাথে দেশের ভাবমূর্তি জড়িত। বিমানবন্দরে কর্মরত সকল সংস্থার কর্মীদের বিমানবন্দর ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে আন্তরিকভাবে কাজ করতে হবে। বিমানবন্দরের নিরাপত্তায় বিঘ্ন সৃষ্টির চেষ্টাকারীকে কোনো প্রকার ছাড় প্রদান করা হবে না।

বর্তমানে শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আগের যে কোনো সময়ের চেয়ে ভালো বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারীর এক বছর পেরিয়ে আসার পর যুক্তরাজ্যে ভাইরাসটির নতুন একটি ধরন শনাক্ত হওয়ার পর বিভিন্ন দেশ দেশটির সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে। সৌদি আরবসহ কয়েকটি দেশ সব আন্তর্জাতিক ফ্লাইটই বন্ধ করে দিয়েছে। এই পরিস্থিতিতে দেশে সংক্রমণ এড়াতে যুক্তরাজ্যসহ সব দেশের বিমানের ফ্লাইট বন্ধের দাবি জানায় বিএনপি।

Leave A Reply

Your email address will not be published.