বরাদ্দ বাসায় না থাকলে হাউজ রেন্ট পাবেন না: প্রধানমন্ত্রী

238

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য যেসব বাসা বা ফ্ল্যাট বরাদ্দ থাকে, সেটা ব্যবহার করতে হবে। বরাদ্দ করা বাসায় না থাকলে বাড়িভাড়া বাবদ যে সরকারি ভাতা আছে, তা পাবেন না তারা।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সাংবাদিকদের এ তথ‌্য জানিয়েছেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম।

আজ একনেক সভায় পাঁচটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। গণভবন থেকে ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম বলেন, ‘সরকারি কোয়ার্টার বা বাসা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বানানো হয়েছে। কিন্তু সেগুলোতে তারা থাকেন না। কারণ আইডেন্টিফাই করা হয়েছে—বেতন বৃদ্ধির ফলে এখন যে হাউজ রেন্ট পাওয়া যায়, সেটার চেয়ে কম পয়সায় বাইরে ভাড়া বাসা মেলে। এজন্য সরকারি বাসাগুলো অব্যবহৃত থাকে এবং নষ্ট হয়। ফলে একটা নির্দেশনা প্রধানমন্ত্রী দিয়েছেন যে, যাদের নামে বাসা বরাদ্দ হবে, সেগুলোতে তাদেরকে থাকতেই হবে। যদি তারা না থাকেন, তাহলে তারা বাড়িভাড়া বাবদ সরকারি ভাতা পাবেন না। এ বিষয়ে ব্যবস্থা নিতে অর্থ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।’

Leave A Reply

Your email address will not be published.