ঢাকা-৫ আসনে আ. লীগের মনোনয়ন পেলেন মনিরুল, নওগাঁ-৬ হেলাল

226

ঢাকা: ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু। আর নওগাঁ-৬ আসনে নৌকার প্রার্থী করা হয়েছে মো. আনোয়ার হোসেন হেলালকে।

সোমবার সকালে ঢাকার নিজ বাসায় সংবাদ সম্মেলন করে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলে ঢাকা-১৮ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে জানান কাদের।

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া কাজী মনিরুল ইসলাম মনু যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি।

১৯৬৯ সালে জগন্নাথ কলেজে পড়া অবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি মনিরুলের। সাংগঠনিক দক্ষতায় কলেজ ছাত্র সংসদের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান ও বঙ্গবন্ধুর আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে মুক্তির জন্য আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন তিনি।

অন্যদিকে নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আনোয়ার হোসেন হেলাল রাণীনগর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

সরকারদলের এমপি হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মৃত্যুবরণ করলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। এ আসনে ভোট করার শেষ সময় ১ নভেম্বর।

আর ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায় আসনটি ওইদিন শূন্য হয়। সে অনুযায়ী, ৯০ দিনের হিসাবে ২৪ অক্টোবরের মধ্যে এ আসনে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.