‘মুজিববর্ষে বঙ্গবন্ধুর আরেক খুনির বিচার করতে পারব’

230

ঢাকা: বঙ্গবন্ধু হত্যার পলাতক খুনিদের বিচারের মুখোমুখি করতে দেশে আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের মধ্যে যাদের আমরা চিহ্নিত করতে পেরেছি, তাদের একজনের ব্যাপারে কিছুটা আশাবাদী। এখনো আইনের মারপ্যাঁচ রয়েছে। তবে সব ধরনের চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। আমরা বিশ্বাস করি, মুজিববর্ষে বঙ্গবন্ধুর আরেকজন খুনিকে দেশে এনে বিচারের সম্মুখীন করতে পারব।

শনিবার (২৯ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর যে খুনি কানাডায় রয়েছে, তার বিষয়ে সরকার বেশ অগ্রসর হয়েছে। তবে বাকি তিনজন কোথায় আছে, বা কী নামে আছে তার সঠিক তথ্য নেই। আমরা সব মিশনকে পত্র লিখেছি, তাদের সঙ্গে আলাপ করেছি; যাতে পলাতক খুনিদের শনাক্ত করতে পারি।

এর আগে, ড. এ কে আবদুল মোমেন জাতির পিতার সমাধিসৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে সুরা ফাতিহা পাঠ এবং বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন, সচিব ও মে‌রিইউ‌টাইম অ্যাফেয়ার্স ইউ‌নিট প্রধান খোরশেদ আলম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাসসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.