যুক্তরাষ্ট্র শীঘ্রই ঘাতক রাশেদ চৌধুরীকে বাংলাদেশে পাঠাবে: রাষ্ট্রদূত জিয়াউদ্দিন

257

যুক্তরাষ্ট্র প্রতিনিধি: জাতীয় শোক দিবসের কর্মসূচিতে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে সাজাপ্রাপ্ত খুনীরা যুক্তরাষ্ট্রসহ বিদেশের মাটিতে লুকিয়ে আছে। আমরা আশ্বস্ত হয়েছি যে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনীকে শীঘ্রই বাংলাদেশে ফেরত পাঠাবে।

রাষ্ট্রদূত আরও বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীনতার চেতনা এবং উদ্দেশ্য ‘স্বাধীন গণতান্ত্রিক এবং ধর্মনিরপেক্ষ বাংলাদেশ’কে ধ্বংস করতে চেয়েছিল। হত্যাকারীরা স্বাধীনতা বিরোধী শক্তির সাথে হাত মিলিয়ে জেনারেল জিয়ার নেতৃত্বে অবৈধভাবে ক্ষমতা দখল, গণতন্ত্রকে হত্যা এবং হত্যা, সামরিক অভ্যুত্থান, ষড়যন্ত্রের রাজনীতি প্রতিষ্ঠা করে।রাষ্ট্রদূত বলেন, জেনারেল জিয়া সংবিধানকে ক্ষতবিক্ষত এবং কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ প্রণয়ন করে বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ বন্ধ করে এবং খুনীদের বাংলাদেশের বিদেশি মিশনে চাকরি দিয়ে পুরস্কৃত করে।

দূতাবাসের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ কালোব্যাজ পরিধান করে ১৫ আগস্টে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

রাষ্ট্রদূতের নেতৃত্বে দূতাবাস প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষমূর্তিতে পুষ্পস্তবক অর্পণ এবং মহান নেতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে কিছুক্ষণ নীরবতা পালন করা হয়। 

Leave A Reply

Your email address will not be published.