গত ২৪ ঘন্টায় ৩৪১২ জনের দেহে করোনা শনাক্ত, মোট ১১৯,১৯৮

264

ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ৪১২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন।

এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ১ হাজার ৫৪৫ জনের।

মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৩৭ জন পুরুষ আর ৫ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রামের ১৫ জন, রাজশাহীর ৬ জন, খুলনার ২ জন, ময়মনসিংয়ের ২ জন এবং খুলনা ও বরিশালে ১ জন করে। ৪৩ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন এবং বাড়িতে মারা গেছেন ১২ জন।

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৮৮০ জন করোনা রোগী। এ নিয়ে মোট ৪৭ হাজার ৬৩৫ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জুন মাস শুরু হওয়ার পর একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে আর একটানা মৃতের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

Leave A Reply

Your email address will not be published.