করোনায় বাংলাদেশে মৃত্যু নয়শো ছাড়াল আর আক্রান্ত ৬৮ হাজার

262

ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৭৩৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪২ জন।

এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৮ হাজার ৫০৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ৯৩০ জনের।

মারা যাওয়া ৪২ জনের মধ্যে ৩৩ জন পুরুষ আর ৯ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ২৫ জন এবং চট্টগ্রামের ৮ জন। বাকিরা অন্য বিভাগের।

সোমবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯৬১টি নমুনা সংগ্রহ করে ১২ হাজার ৯৪৪টি পরীক্ষা করা হয়েছে। এতে ২ হাজার ৭৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৬৫৭ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫০৭ জন।

জুন মাস শুরু হওয়ার পর একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে। একটানা পাঁচদিন যাবৎ মৃতের সংখ্যা ৩০ কিংবা তার চেয়ে বেশি।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

Leave A Reply

Your email address will not be published.