যথাযোগ্য মর্য্যাদায় ওয়াশিংটনে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

228

ওয়াশিংটন: আনন্দ উদ্দিপনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়া রাজ্যে ৪ জুন মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মঙ্গলবার ভোর হতেই বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশী সহ মুসলিম সম্প্রদায় সপরিবারে নিকটস্থ মসজিদ ও ঈদ প্রার্থনাস্থলে উপস্থিত হয়ে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। নামাজ আদায় শেষে সবাই আনন্দ আলিঙ্গনে একে অপরকে জড়িয়ে ধরে পবিত্র ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ওয়াশিংটনের সবচাইতে পুরাতন সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) প্রতি বছরের মত এবারও ম্যানাসাস শহরের ওয়েন্ডহ্যাম গার্ডেন হোটেল বলরুমে পবিত্র ঈদুল ফিতরের দুটি নামাজের আয়োজন করে। দুটি নামাজে ইমামতি করেন ডা. মহিউদ্দীন আহমেদ এবং রায়হান আহমেদ।

দুটি নামাজেই শতশত প্রবাসী বাংলাদেশী সপরিবারে অংশগ্রহন করে পবিত্র ঈদুল ফিতরের দুটি নামাজ আদায় করেন। নামাজ শেষে মিষ্টি সেমাই ফিরনি সহ নানা খাবার দিয়ে মুসল্লীদেরকে আপ্পায়ন করে ঈদের খুশি বিনিময় করে।

এছাড়া ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি ও মেরিল্যান্ডের বিভিন্ন শহরে শহরে ৪ জুন মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর পালিত হয়েছে। ঘরে ঘরে চলছে ঈদের আনন্দ ও কুশল বিনিময়। নানা রঙের নুতন নুতন কাপড় পরে পবিত্র নামাজ শেষে আত্মীয় স্বজন বন্ধুবান্ধবের বাসায় বাসায় হাজির হয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন। ছোট ছোট ছেলে মেয়েরা ঈদের সালামি আদায়ে ছিল দিনভর ব্যস্ত।

Leave A Reply

Your email address will not be published.