যুক্তরাষ্ট্রে ঈদ ৪ জুন মঙ্গলবার, ট্রাম্পের ঈদ শুভেচ্ছা

262

নিউইয়র্ক : নিউইয়র্কসহ সমগ্র যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে ৪ জুন মঙ্গলবার। সৌদি আরবে শাওয়ালের চাঁদ দেখার খবর নিশ্চিত হবার পরই যুক্তরাষ্ট্রের প্রধান প্রধান মসজিদগুলোর পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। উল্লেখ্য, এবারও নিউইয়র্ক তথা উত্তর আমেরিকায় বাংলাদেশীদের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে জ্যামাইকা মুসলিম সেন্টারের ব্যবস্থাপনায় প্রকাশ্য মাঠে। নিউইয়র্কে অপর বড় জামাতগুলো হবে ব্রুকলীনে বাংলাদেশ মুসলিম সেন্টার এবং বায়তুল জান্নাহ মসজিদ, এস্টোরিয়ায় আল আমিন, ওজনপার্কে আল আমান এবং ব্রঙ্কসে পার্ক চেস্টার মসজিদে। জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় মোট ৫টি ঈদ জামাত হবে মোহাম্মদী সেন্টারের ইমাম কাজী কায়্যুমের সার্বিক তত্ত্বাবধানে।

কাউন্সিল অন আমেরিকান ইসলামি রিলেশন্স তথা কেয়ারের তথ্য অনুযায়ী সারা আমেরিকায় ৩ সহ¯্রাধিক মসজিদ এবং খোলামাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সর্বত্র বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদ-নামাজে যাতায়াতের পথে মুসল্লীদেরকেও সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে। এমনকি নির্জন স্থান পরিহারের আহবানও জানানো হয়েছে। সাম্প্রতিক কিছু অপতৎপরতার পরিপ্রেক্ষিতে সকলকে সজাগ থাকার কথা বলেছে আইন শৃঙ্খলা রক্ষাকারি কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার এডাম সেন্টার ৪ জুন পবিত্র ঈদুল ফিতর এর ঘোষণা দিয়েছে। ৪ জুন মঙ্গলবার সেন্টারের প্রতিটি শাখায় সকাল ৭টা থেকে দুপুর প্রায় ১২তফা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ভার্জিনিয়ার লার আল হিজরায় ৪ জুন মঙ্গলবার সকাল ৭টি থেকে ১১:১৫ পর্যন্ত ঈদের ৫টি জামাত অনুষ্ঠিত হবে। ভার্জিনিয়ার উডব্রিজ ও মানাসাস সংলগ্ন দাঁড় আল নূর মসজিদে ৪ জুন মঙ্গলবার সকাল শেয়ার ৬টা থেকে ১০:৩০ পর্যন্ত পরপর ঈদের ৪টি জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইকেল আর পম্পেও ৩ জুন সোমবার এক বিবৃতিতে ঈদুল ফিতর উপলক্ষে সকল মুসলমানকে ঈদ মুবারক এবং শুভেচ্ছা জানিয়েছেন। শাওয়ালের চাঁদ দেখা যাবার মধ্য দিয়ে মাসব্যাপি সিয়াম সাধনার অবসান ঘটলো এবং মুসলিম সম্প্রদায় উৎসব-আমেজে ঈদুল ফিতর পালন করবেন। ছোট-বড় ভেদাভেদ ভুলে গিয়ে সকলে এক কাতারে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায়ের পর পরস্পরের বাড়িতে গিয়ে ইসলামিক খাবার গ্রহণ করবেন।

Leave A Reply

Your email address will not be published.