নিউইযর্কে বঙ্গমাতা পরিষদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

270

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের মত মহিয়সী রমনীর বড় প্রয়োজন বাঙালি জাতির স্বাধিকার সুসংহত রাখতে। তিনি ছিলেন জাতিরজনক বঙ্গবন্ধুর উদ্দীপনার প্রেরণা, দেশপ্রেমের অতন্দ্র প্রহরী।’ এমন অভিমত পোষন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড,সিদ্দিকুর রহমান ।গত ২ জুন রোববার নিউইয়র্কে জ্যাকসন হাইটসে তিতাস রেস্টুরেন্ট এন্ড পার্টি হলে বঙ্গমাতা পরিষদের যুক্তরাষ্ট্র শাখার ইফতার মাহফিল পূর্ব আলোচনা থেকে তিনি এই মন্তব্য করেন।

নেতৃবৃন্দ উল্লেখ করেন, ‘বঙ্গমাতার যোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা এবং এ কারণেই বঙ্গবন্ধুর দেখিয়ে যাওয়া পথ ধরে এগুচ্ছে বাংলাদেশ। সমৃদ্ধির স্বপ্ন আজ বাঙালির হাতের মুঠোয়।’সংগঠনের সভাপতি তার সমাপনি বক্তাব্যে বলেন, ‘পচাত্তরের হায়েনা এবং একাত্তরের হায়েনারা-একই গোত্রের। সেই হায়েনার দল এখনো নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। চোখ-কান খোলা রাখতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত প্রতিটি প্রবাসীকে।’

এ সময় বঙ্গমাতাসহ পচাত্তরের ১৫ আগস্টের নৃশংসতার ভিকটিম সকলের আত্মার মাগফেরাত এবং সদ্য প্রয়াত অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ছাডাও বিশ্বের মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

সংগঠনের সভাপতি ড. এনামুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আশরাফুজ্জামানের সঞ্চালনায় সংক্ষিপ্ত এক আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আইরিন পারভিন,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা: মাসুদুল হাসান,মুক্তিযাদ্ধা সরাফ সরকার,মুক্তিযোদ্ধা ডা: বাতেন,শহীদ পরিবারের সন্তান ফাইম রেজা নূর,বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ফিরোজুল ইসলাম পাটোয়ারি, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট সিরাজউদ্দিন সোহাগ, প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্ষকরি সদস্য শাহানারা রহমান,আব্দুল হামিদ,যুক্তরাষ্ট্র আইন জীবি পরিষদের সভাপতি মোর্শেদা জামান,বৃহত্তম কুমিল্লা সমিতির সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল,যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার সহ বাংলাদেশী কমিঁউনিটির বিশিষ্ট ব্যাক্তিরা ।

Leave A Reply

Your email address will not be published.