শেখ হাসিনার সরকার অমানবিক নয় : ওবায়দুল কদের

317

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি এতোটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। খালেদা জিয়া আইনগত কারণে হয়তো কারাগারে রয়েছেন। কিন্তু তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে– এ ধরনের  অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।’

সরকার কি খালেদা জিয়াকে জেলখানাই মেরে ফেলতে চায়- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার অমানবিক ও নিষ্ঠুর না যে বিনাচিকিৎসায় তিনি (খালেদা) মারা যাবেন।ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপির আবারও ক্ষমতায় আসা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নরেন্দ্র মোদি অধিক শক্তিশালী হয়ে ফের ক্ষমতায় এসেছেন। আমরা আশা করব তিস্তা সমস্যাসহ দুই দেশের মধ্যে অমীমাংসিত সমস্যাগুলোর মোদির সরকারের সময়েই সমাধান হবে।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার ধারণাকে অতিক্রম করে ঐতিহাসিক বিজয় অর্জন করেছেন। এ জন্য আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে টেলিফোন করে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। তাকে টুইটও করেছেন।

দলীয় কার্যক্রম প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রায় আড়াই মাস পর আমি সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করলাম। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ঈদের পর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের নেতৃত্বে ৮টি টিম মাঠে নামবে। তারা তৃণমূল পর্যায়ে সংগঠনকে সম্মেলনের মাধ্যমে শক্তিশালী করে গড়ে তুলবে।

এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমণ্ডলীর বৈঠকে দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, ফরিদুন্নাহার লাইলী, অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, আবদুস সাত্তার, প্রকৌশলী আবদুস সবুর, দেলোয়ার হোসেন, শামসুন্নাহার চাপা, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ইকবাল হোসেন অপু, মারুফা আক্তার পপি প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.