অষ্টম শ্রেণি পাস ওসি দিচ্ছেন এবার এসএসসি পরীক্ষা!

335

নিউজ ডেস্ক: জেলার ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন শেখ। চাকরি জীবনের ৩২ বছর পেরিয়ে তিনি আজ এ দায়িত্বে। তবে এ দায়িত্ব পাওয়ার জন্য পদোন্নতির পরীক্ষায় উত্তীর্ণ হলেও শিক্ষা জীবনে তিনি ছিলেন অনেক পিছিয়ে।

অষ্টম শ্রেণি পাস করে ১৯৮৭ সালে পুলিশের কনস্টেবল হিসেবে চাকরিতে যোগ দেন মফিজ উদ্দিন। কিন্তু তিনি আর অষ্টম শ্রেণি পাস থাকতে চান না। তাই চাকরির শেষ জীবনে এসে সাধ পূরণের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ওসি মফিজ উদ্দিন শেখ।

তিনি ডিমলা উপজেলার আলহাজ্ব মোবারক হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষায় দিচ্ছেন। শুক্রবার বিকালে অনুষ্ঠিত বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষায় ওই কেন্দ্রের ১নং রুমে বসে পরীক্ষা দেন তিনি। বিষয়টি জানার পর ওই কেন্দ্রে গিয়ে ওসির পরীক্ষা দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

মফিজ উদ্দিন শেখ সাংবাদিকদের বলেন বলেন, তার শিক্ষা নিয়ে জীবনে অতৃপ্তি ছিল। কিন্তু চাকরির শেষ জীবনে এসে তিনি সে সাধ পূরণের জন্য এবারে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বিষয়টিকে ইতিবাচক হিসাবে দেখছেন। তিনি বলেন, একটি মানুষ তার অসমাপ্ত শিক্ষা জীবন চাকরি করা অবস্থায় প্রায় ৩০ বছর পর আবারও শুরু করছেন এটা তো ভালো উদ্যোগ। তিনি এত দিন যেভাবে পদোন্নতি পেয়েছেন নিশ্চয় তিনি মেধার কারণে তা পেয়েছেন।

ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালের ১৭ মার্চ যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি সেখানে কর্মরত রয়েছেন। তিনি চাকরিজীবনে পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করনে।

Leave A Reply

Your email address will not be published.