ডোনাল্ড ট্রাম্পের ভাষণের সময় ঘুমিয়ে ভাইরাল জশোয়া ট্রাম্প

519

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাষণ দেয়ার সময় ঘুমিয়ে ভাইরাল হয়েছে একটি শিশু। ১১ বছর বয়সী শিশুটির নাম জশোয়া ট্রাম্প। এই শিশুটি ট্রাম্প পরিবারের কেউ নন। কিন্তু ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নামের মিল থাকায় স্কুলে তিরষ্কৃত হতে হতো তাকে। ২০১৫ সালের জুনে ট্রাম্প যখন নির্বাচনী প্রচারণা শুরু করেন তখন থেকেই ‘অপদার্থ’ শব্দটি শুনতে হতো জশোয়াকে। এ নিয়ে সংবাদও প্রকাশ করা হয়েছিল।

মঙ্গলবার প্রেসিডেন্টের ‘স্টেট অব দি ইউনিয়ন’ ভাষণে আমন্ত্রিত অতিথিদের মধ্যে সেও ছিল। এ নিয়ে আগেই ঘোষণা দিয়ে রেখেছিল হোয়াইট হাউজ। তাতে বলা হয়, প্রেসিডেন্টের নামের শেষ অংশের সঙ্গে মিল থাকায় দুর্ভাগ্যবশত জশোয়াকে অপদস্থ হতে হয়েছে। সে বিজ্ঞান, শিল্প, ইতিহাস পড়তে ভালোবাসে। সে পশুপাখি ভালোবাসে এবং এ বিষয়ে ক্যারিয়ার গড়তে চায়।

বক্তৃতায় সময় মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়ার পাশে বসেছিল জশোয়া। বক্তৃতায় মধ্যেই জশোয়ার ঘুমিয়ে পড়ার ছবি নিয়ে এখন খবর হচ্ছে মার্কিন সংবাদ মাধ্যমে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ছবিটিতে জশোয়াকে ‘খুব আদুরে’ লাগছে বলে মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, নামের জন্য অপদস্থ একটি শিশু ২৪ ঘণ্টায় কিংবদন্তী বনে গেছে। 

মঙ্গলবার ট্রাম্পের দেয়া ভাষণের দৈর্ঘ্য ছিল ৮২ মিনিট যা আমেরিকার ইতিহাসে তৃতীয় দীর্ঘতম। ওই ভাষণে তিনি দলগত রাজনীতিকে দূরে সরিয়ে জাতিগত ঐক্যের ওপর জোর দেন। সূত্র: পিপল সাময়িকী

Leave A Reply

Your email address will not be published.