শিক্ষা দীক্ষায় নৃ গোষ্ঠী সমান সুযোগ পাবে : শেখ হাসিনা

304

ঢাকা: দেশের প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

ক্ষুদ্রনৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান উপলক্ষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে। সবাই সমানভাবে তাদের সুযোগ সুবিধা ভোগ করবে। দেশের ক্ষুদ্র নৃ গোষ্ঠীর মানুষের সামাজিক, আর্থিক জীবন মান উন্নয়নের জন্য কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, শিক্ষা দীক্ষায় সকল জনগোষ্ঠী যেন সমান সুযোগ পায়, কেউ যেন পেছনে পড়ে না থাকে, সে জন্য আমরা উদ্যোগ নিয়েছি। আমি চাই উপযুক্ত শিক্ষা দীক্ষা নিয়ে সবাই রাষ্ট্র পরিচালনায় আসবে।

এ সময় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘ ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছাত্রছাত্রীদের হাতে যে বৃত্তি তুলে দিতে পারলাম, এজন্য আমি আন্তরিকভাবে আনন্দিত। তোমরা যারা বৃত্তি পেয়েছো, তোমরা নিজ নিজ মেধা ও যোগ্যতায় দেশ গঠনে অবদান রাখবে।

প্রধানমন্ত্রী এ সময় তাকে পুনরায় দেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করায় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘বাংলার জনগণকে কৃতজ্ঞতা জানাই, ধন্যবাদ জানাই।

Leave A Reply

Your email address will not be published.