পুলিশের গাড়ি পোড়ানো সেই যুবক গ্রেফতার

343

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী সেই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার পল্লবীর মুসলিম বিহারি ক্যাম্প থেকে যুবক ওয়াসিমকে গ্রেফতার করা হয়।

১৪ নভেম্বর ওয়াসিম দেশলাই দিয়ে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। বৃহস্পতিবার মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে ১৪ নভেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে শোডাউন করে নেতাকর্মীরা। এ সময় তাদের সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পুলিশের দুটি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় এক যুবক দেশলাই (ম্যাচ) জ্বালিয়ে পুলিশের একটি গাড়িতে অগ্নিসংযোগ করে। এছাড়া পুলিশের গাড়ির ওপর উঠে লাফালাফি করে এক হেলমেটধারী। এসব দৃশ্য ভিডিও ফুটেজে ধরা পড়ে এবং পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিও ফুটেজ দেখে পুলিশ অগ্নিসংযোগকারী ওয়াসিমকে শনাক্ত করে। তার বাসা পল্লবীর মুসলিম বিহারি ক্যাম্পে।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানান, বুধবার দুপুর ১২টার দিকে মুসলিম বিহারি ক্যাম্প থেকে ওয়াসিমকে গ্রেফতার করে পল্লবী থানা পুলিশ। গ্রেফতারের পর ওয়াসিম অগ্নিসংযোগের কথা স্বীকার করেছে।

আবদুল বাতেন বলেন, ১৪ নভেম্বর পুলিশের ওপর হামলা চালিয়েছিল বিএনপি নেতাকর্মীরা। ওই সময় বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, আওয়ামী লীগের হেলমেটধারী নেতাকর্মীরা গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। পুলিশ তদন্তে নেমে ভিডিও ফুটেজ দেখে ৯০ জনকে শনাক্ত করার পর ১৩ জনকে গ্রেফতার করে। ওয়াসিমসহ গ্রেফতার সংখ্যা দাঁড়াল ১৪ জন। গ্রেফতারের পর জানা যায়, তারা প্রত্যেকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। ওয়াসিমের রাজনৈতিক পরিচয় ও পদবি সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবদুল বাতেন বলেন, ওয়াসিম বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত। তবে পদ আছে কিনা তা যাচাই করতে হবে। শনাক্ত হওয়া অন্য ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.