নাজমুল হুদা কারাগারে

263

ঢাকা: ঘুষ গ্রহণ সংক্রান্ত একটি মামলায় দণ্ডিত সাবেক মন্ত্রী নাজমুল হুদাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার ঢাকার দ্বিতীয় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এ সময় আদালতের বিচারক এইচ এম রুহুল ইমরান জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওই আদালতের স্পেশাল পিপি ফরিদ উদ্দিন আহমেদ সমকালকে জানান, সকালে আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন নাজমুল হুদা। এ সময় বিচারক আবেদনটি নাকচ করে দিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে নাজমুল হুদাকে কারাগারে পাঠানো হয়।

‘খবরের অন্তরালে’ নামের একটি সাপ্তাহিক পত্রিকার নাম করে ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলায় নাজমুল হুদাকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিলেন নিম্ন আদালত।  এরপর ২০১৭ সালে তার সাজার মেয়াদ কমিয়ে চার বছরের কারাদণ্ড দেন হাইকোর্ট।

২০১৮ সালের ১৯ নভেম্বর হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করেন সুপ্রিমকোর্ট। সেখানে ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

দুই বারের মন্ত্রী নাজমুল হুদা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরে বিএনপি থেকে বেরিয়ে তিনি প্রথমে বিএনএফ গঠন করেন। ওই দলও না টিকলে তিনি গঠন করেন তৃণমূল বিএনপি।

একাদশ সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটে যোগ দেন নাজমুল হুদা। কিন্তু জোট থেকে নমিনেশন না পেয়ে ঢাকা-১৭ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে হেরে যান তিনি। 

Leave A Reply

Your email address will not be published.