সিএনএন’র সাংবাদিককে হোয়াইট হাউজে নিষিদ্ধ করলেন ট্রাম্প

5

আর্ন্তজাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিএনএন টেলিভিশন চ্যানেলের সাংবাদিক জিম অ্যাকোস্টাকে হোয়াইট হাউজে নিষিদ্ধ করেছেন। সংবাদ সম্মেলনে ট্রাম্পের সঙ্গে তর্ক-বিতর্কের জের ধরে হোয়াইট হাউজ সাংবাদিক অ্যাকোস্টার পাস বাতিল করে। পরবর্তী নোটিশ না পাওয়া পর্যন্ত তিনি হোয়াইট হাউসে প্রবেশ করতে পারবেন না।

বুধবার আমেরিকার মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এতে উপস্থিত হয়ে সিএনএন’র হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন করেন। এ প্রশ্ন থেকেই দু জনের মধ্যে বিতর্কের সূত্রপাত হয়।

জিম অ্যাকোস্টার পাস বাতিল প্রসঙ্গে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স হাকাবি বলেছেন, এক সাংবাদিকের পাস বাতিল করা হয়েছে। কারণ তিনি একজন নারীর গায়ে হাত রেখেছেন। হোয়াইট হাউস কখনই এ ধরনের আচরণ বরদাশত করবে না।

ট্রাম্পের নির্দেশে অ্যাকোস্টার কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার চেষ্টা করছেন এক নারী স্টাফ
পাস বাতিলের বিষয়টি জানিয়ে জিম অ্যাকোস্টাও টুইট করেছেন। নারীর গায়ে হাত রাখার অভিযোগ তিনি সরাসরি নাকচ করেন। সংবাদ সম্মেলনের ভিডিওটি অনলাইনে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে।

সেখানে দেখা গেছে- জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন করলে ট্রাম্প বলেন, আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তাহলে আপনার মানদণ্ড অনেক উপরে উঠবে। এরপর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে ট্রাম্প বলেন, যথেষ্ট হয়েছে।

এরপর অ্যাকোস্টার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার নির্দেশ দেন ট্রাম্প। এসময় ট্রাম্প তাকে ‘উদ্ধত’ ও ‘ভয়ঙ্কর’ ব্যক্তি আখ্যা দিয়ে বলেন, “সিএনএন’র হয়ে আপনার কাজ করা উচিত নয়। আপনাকে নিয়ে লজ্জাবোধ করা উচিত সিএনএন’র।”

২০১৬ সালের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ২০১৭ সালের ১১ জানুয়ারিতে প্রথম সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সেদিনই সিএনএন’র এক প্রতিবেদকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন ৭২ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Leave A Reply

Your email address will not be published.