প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপ বুধবার

266

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসতে যাচ্ছেন । আগামী বুধবার বেলা ১১ টায় গণভবনে ছোট পরিসরে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

গতকাল রবিবার রাতে ১৪ দলীয জোটের শরীক দলগুলোর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে রাত ৮ টায় ১৪ দলীয় জোট নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ব এ বৈঠক শুরু হয়। বৈঠক শেষ হয় রাত সোয়া ১০ টায়। বৈঠকে অংশ নেন শরীক দলগুলোর শীর্ষ নেতরা।

ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন দ্বিতীয় দফা সংলাপ চেয়ে আমাদের কাছে চিঠি দিয়েছেন। সংবিধান বিশেষজ্ঞদের নিয়ে তারা ছোট পরিসরে এ সংলাপ করতে চান। তাদের চিঠিটি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি আগেই বলেছিলেন যে সংলাপের জন্য তার দ্বার উন্মুক্ত। তবে ৭ নভেম্বরের পর সংলাপ সম্ভব নয়। সব কিছু বিচার বিশ্লেষণ করে আগামী ৭ নভেম্বর বুধবার বেলা ১১টায় ছোট আকারে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়মী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্যারোল কেন? তার কি কোনো নিকট আত্মীয় মারা গেছেন? না কি তিনি গুরুতর অসুস্থ? যদি খালেদা জিয়ার চিকিৎসক বোর্ড মনে করেন- তার উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া প্রয়োজন। সেক্ষেত্রে আবেদনের প্রেক্ষিতে তিনি প্যারোলে মুক্তি পেতে পারেন। আর যদি ঐক্যফ্রন্টের নেতারা খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বাইরে পাঠাতে চান, তখন প্যারোলে মুক্তির বিষয়টি আসবে।

Leave A Reply

Your email address will not be published.