‘ক্ষমতা পাকাপোক্ত করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল’

259

ঢাকা: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ক্ষমতা পাকাপোক্ত করার উদ্দেশ্যেই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা করা হয়েছিল। আগস্ট মাস এলেই বিএনপি-জামায়াত নতুন নতুন ষড়যন্ত্র শুরু করে।

সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী লীগের নেত্রী আই​ভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আইভি রহমান ছিলেন নারীদের প্রিয় নেত্রী। ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী শহীদ হন এবং অনেকে আহত হন। আইএসআই এর পৃষ্ঠপোষকতায় এই গ্রেনেড হামলা সংগঠিত করা হয়েছিল।

মন্ত্রী আরও বলেন, এই ঘটনাকে ধামাচাপা দেবার জন্য তৎকালীন সরকার জজ মিয়া নাটক মঞ্চস্থ করেছিল। এখন এই মামলার যুক্তি তর্ক চলছে। আশা করছি আগামী সেপ্টেম্বরেই আমরা প্রত্যাশিত রায় পাব।

সতর্ক করে দিয়ে মন্ত্রী বলেন, ষড়যন্ত্র করতে আপনারা সিদ্ধহস্ত। আবার যদি ষড়যন্ত্র করেন, অগ্নি সন্ত্রাস করেন, দেশকে ধ্বংসের দিকে ঠেলে দেন তবে এবার তা সহ্য করা হবে না। জনগণই তা প্রতিহত করবে।

তিনি বলেন, সামনে নির্বাচন। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির জন্য এটা একটা চ্যালেঞ্জ। সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে হবে এবং নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে।

অরুণ সরকার রানার সঞ্চালনায় এবং চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.