আমি মুগ্ধ এবং অভিভূত: কৃষিবিদ ড. নজরুল ইসলাম

370

বাংলাদেশ শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি, ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতির ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট কৃষি বিজ্ঞানী প্রফেসর ড. নজরুল ইসলাম স্ত্রীক যুক্তরাষ্ট্র আগম উপলক্ষে প্রবাসের সর্ব বৃহৎ সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশন এক মত বিনিময় সভার আয়োজন করেন।

গত ৬ই আগষ্ট সোমবার পালকি পার্টি সেন্টারে বণার্ঢ্য মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সহ সভাপতি ফতেহ আলম নূর, সভাটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশরাফ। অতিথি হিসেবে মঞ্চে আসন গ্রহণ করেন প্রতিষ্ঠাতা সভাপতি আতোয়ারুল আলম, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম, সহ সভাপতি ফাহাদ সোলায়মান, আসেফ বারী টুটুল, কৃষিবিদ মিজানুর রহমান, সংগঠনের উপদেষ্টা, প্রকৌশলী রমজান আলী, উপদেষ্টা নূর ইসলাম বর্ষন, উপদেষ্টা রুহুল আমিন সরকার, সহ সভাপতি ডাঃ নার্গিস রহমান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন হেলাল উদ্দিন। অনুষ্ঠানে আগত অতিথিকে কথা, কবিতা, গানের মাধ্যমে স্বাগত জানানো হয়। এরপর শুভেচ্ছা জানিয়ে উপদেষ্টা নূর ইসলাম বর্ষন রচিত কবিতা সকণ্ঠে আবৃত্তি করেন। অতিথি এবং তার স্ত্রীকে ফুল দিয়ে বরণ করা নেওয়া হয়। অতিথির সম্মাণে উত্তরবঙ্গের গান পরিবেশন করেন কন্ঠশিল্পী বাবলী হল ও কাজল।” সভায় আরো বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, মহব্বত আলী আকন্দ, প্রফেসর রেজাউল ইসলাম, হেলাল উদ্দিন, এ কে এম রশিদ, আব্দুল জলিল, বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান, মনিরুল ইসলাম, উপদেষ্টা আব্দুল মতিন ও কমিউনিটি এক্টিভিষ্ট আলী ইমাম শিকদার প্রমুখ।

সংবর্ধিত অতিথির বক্তব্যে ড. নজরুল ইসলাম বলেন, উত্তরবঙ্গ বাংলাদেশের ঐতিহ্যবাহী অঞ্চল। কৃষি শিক্ষা, সংস্কৃতি, শিল্প প্রতিটি ক্ষেত্রে উত্তরবঙ্গের ইতিহাস গৌরব উজ্জ্বল। আমি মুগ্ধ এবং অভিভূত উত্তরবঙ্গের প্রবাসীরা বিদেশে দেশের ঐতিহ্য তুলে ধরেছে। যার প্রমাণ নর্থ বেঙ্গল ফাউন্ডেশন। প্রবাসে নিরলস পরিশ্রমের পরও তারা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে এটাই আমাদের পরিচয় এবং গর্ব। তিনি বলেন, দেশ বর্তমানে কৃষি বিপ্লবের মাধ্যমে সাবলম্বী হয়ে দাঁড়িয়েছে। যার পিছনে রয়েছে কৃষিবিদদের বিশেষ অবদান। তিনি দেশের কল্যাণে কাজ করার জন্য প্রবাসীদের সহযোগিতা কামনা করেন এবং নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সকল কর্মকর্তাবৃন্দকে ধন্যবাদ জানান।

Leave A Reply

Your email address will not be published.