ঢাকার দুই সিটি নির্বাচনের সময় ঘোষণা

269

ঢাকা: আগামী জানুয়ারিতে একই দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে রবিবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

সচিব বলেন, নভেম্বরের ১৮ তারিখের পর যে কোনো দিন এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। চলতি ভোটার তালিকা দিয়ে ইভিএমের মাধ্যমে এই দুই সিটিতে ভোটগ্রহণ করা হবে। আর চট্টগ্রাম সিটির যেহেতু এখনো সময় হয়নি তাই চট্টগ্রামের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মার্চের শেষ বা তার পরে নতুন ভোটার তালিকার মাধ্যমে এ সিটিতে ভোট হবে। ঢাকার দুই সিটিতে জানুয়ারির মাঝামাঝি বা শেষের দিকে ভোটগ্রহণ করা হতে পারে বলেও জানান তিনি।

সিটি নির্বাচনে কোনো আইনি জটিলতা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো আইনি জটিলতা আমরা এখনো দেখছি না। । ইভিএমের মাধ্যমে দুই সিটি ভোট চ্যালেঞ্জ মনে করছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, চ্যালেঞ্জ তো বটেই। তবে আমরা এ নির্বাচন আয়োজনে সক্ষম।

কোনো দল আপত্তি জানালে তখন কি করবেন জানতে চাইলে সচিব বলেন, এই বিষয়ে কমিশন সিদ্ধান্ত নেবে। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নির্বাচন আয়োজনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠিও আমরা পেয়েছি।

Leave A Reply

Your email address will not be published.