‘দলের সুযোগসন্ধানী-অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে’

236

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জনগণের ভালোবাসা নিয়ে আওয়ামী লীগ পর পর তিনবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে। জননেত্রী শেখ হাসিনা মৃত্যুর মুখে থেকেও পিছপা হননি, বিচলিত হননি। কিন্তু দলে এখন অনেক সুযোগসন্ধানী ঢুকেছে। অনেক অনুপ্রবেশকারী ঢুকেছে। সুযোগসন্ধানী-অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে।

আজ বুধবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ‘গণতন্ত্র বন্দি দিবসের’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে ২১ বছর যারা দলের জন্য ত্যাগ করে গেছে তাদেরকে নেতৃত্বে আনতে হবে। আওয়ামী লীগ অনেক বড় সংগঠন। অনেকে আওয়ামী লীগে যোগ দেবে। আওয়ামী লীগে যোগদান করে দল করার অধিকার সবার আছে কিন্তু সবার পদ-পদবী পাওয়ার অধিকার নেই।

তথ্যমন্ত্রী এ সময় বিএনপির সমালোচনা করে বলেন, ২০০১ সালে বিএনপি নিয়ন্ত্রিত নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছিল। তারা শুধু ক্ষমতার জন্য রাজনীতি করে। ক্ষমতায় এসে সবকিছু লুটেপুটে খায়। তারা টানা কয়েকবার এদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে- বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যকে মনগড়া উল্লেখ করে তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। আর কুমিল্লা আদালতের ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল। সভায় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.