সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

261

ঢাকা: রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ সোমবার সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেছেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ঢাকার তেজগাঁওয়ে পুরনো বিমানবন্দরের জাতীয় প্যারেড স্কয়ারে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। খবর বাসসের।

রাষ্ট্রপতি মঞ্চে অবস্থান গ্রহণের পর আন্তঃবাহিনী বাদক দল জাতীয় সঙ্গীত পরিবেশন করে। এরপর রাষ্ট্রপতি বিমান বাহিনীর যুদ্ধবিমানের ফ্লাই পাস্ট ও বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস ছত্রীসেনার প্যারাট্রুপিং প্রত্যক্ষ করেন। আট দিনব্যাপী এ প্রদর্শনীতে তিন বাহিনী ৫৯টি স্টল স্থাপন করেছে। এর মধ্যে সম্মিলিত বাহিনীর পাঁচটি স্টল রয়েছে। রাষ্ট্রপতি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং স্টলগুলোতে প্রদর্শিত সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন সমরাস্ত্র ও যুদ্ধসরঞ্জাম পরিদর্শন করেন। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে ব্রিফ করেন।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর সদস্যদের অবদান ও বীরত্বের নিদর্শন প্রদর্শনকারী স্টল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পরপর তিন মেয়াদে সশস্ত্র বাহিনীর আধুনিকীকরণ ও উন্নয়ন প্রদর্শনকারী স্টলগুলো ঘুরে দেখেন তিনি।

রাষ্ট্রপতি প্রদর্শনীস্থলে এসে পৌঁছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আবু মোজাফ্‌ফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান তাকে স্বাগত জানান।

এ ছাড়া রাষ্ট্রপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Leave A Reply

Your email address will not be published.