৩০ ও ৩১ মার্চ লস এঞ্জেলেসে ১৩তম বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিভ্যাল

278

লস এঞ্জেলেস থেকে: আগামি ৩০ ও ৩১শে মার্চ শনি ও রোববার লস এঞ্জেলেসে সাড়ন্বরে বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হতে যাচ্ছে । বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস (বাফলা) বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিসব উপলক্ষ্যে ১৩বারের মতো এই অনুষ্ঠানের আয়োাজন করতে যাচ্ছে। লস এঞ্জেলেসের সবচেয়ে মর্যাদাশীল ও ব্যয় বহুল বাফলা অনুষ্ঠানে এবার বাংলাদেশ থেকে গান শোনাতে আসছেন শিল্পী ও অভিনেত্রী হুমায়ূন আহমেদ পতœী মেহের আফরোজ শাওন, শিল্পী রিজিয়া পারভীন ও শিল্পী এস আই টুটুল। এছাড়া প্রবাসী শিল্পী ও শিশু কিশোররা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। অন্যান্য আমন্ত্রিত অতিথিরা হলেন- জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান, জাতীয় সংসদের হুইপ ও সংসদ সদস্য ইকবালুর রহমান, কাউন্সিলম্যান হার্ব জে উইসন জুনিয়র, যুক্তরাস্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মেজবাহ উদ্দিন সিরাজী, সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী, লস এঞ্জেলেসস্থ কন্সাল জেনালের প্রিয়তোষ সাহা, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সরওয়ার হোসেন প্রমুখ। এবারই প্রথম আমেরিকান মেরিন ফোর্স প্যারেডে অংশ গ্রহন করবে। সশ¯্র ও প্রতিরক্ষা বাহিনির সদস্যরা অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবে।

প্যারেড অনুষ্ঠিত হবে ৩১ মার্চ রোববার দুপুর ২টা থেকে ৫টা। শুরু হবে থার্ড স্ট্রীট এন্ড নরম্যান্ডি থেকে এবং শেষ হবে ভার্জিল মিডল স্কুলে। সাংস্কৃতিক অনুষ্ঠান প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত এগারটা পর্যন্ত। শিশুদের চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৩০ মার্চ বিকাল তিনটায়। দুদিনের এই অনুষ্ঠানে বাংলাদেশর ঐতিহ্যবাহী খাবার, বই, কাপড়, গহনাসহ রকমারী স্টল থাকবে। অনুষ্ঠানে কোনো প্রবেশ মুল্য নেই। পর্যাপ্ত পার্র্কিং এর ব্যবস্থা আছে। এবারের অনুষ্ঠানের গ্রান্ড স্পন্সর ফার্মাসিষ্ট মোয়াজ্জেম হোসেন চৌধুরী। অনুষ্ঠানের সকল প্রকার আয়োজন সম্পন্নের পথে বলে আয়োজকরা জানিয়েছেন। বাফলার বর্তমান প্রেসিডেন্ট নজরুল আলম ও জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার শহীদ আলম এবারের আরো বৈচিত্রময় ও চমকপ্রদ অনুষ্ঠানে সপরিবারে যোগদান করে সকলকে আনন্দ উপভোগের আমন্ত্রণ জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.