নিউইয়র্কে বিজয়োল্লাস থেকে বাংলাদেশের ভোটারদের প্রতি কৃতজ্ঞতা

281

নিউইয়র্ক থেকে: শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয়ে উল্লাস করছেন নিউইয়র্কের প্রবাসীরা।

স্যাটেলাইট টিভি এবং অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে সরাসরি নির্বাচনী ফলাফল জানার পরই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন এবং জেনোসাইড-একাত্তরের নেতা-কর্মীসহ সাধারণ প্রবাসীরা জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টার, ডাইভার্সিটি প্লাজা এবং ইত্যাদি পার্টি হলে জড়ো হয়ে বিজয়-র‌্যালি করেন। 

‘এ বিজয়ের মধ্য দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার পথ সুগম হলো। এ বিজয়ের মধ্য দিয়ে জাতির পিতা শেখ মুজিবের কন্যা শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের প্রতি আবারো গোটা বাংলাদেশের মানুষের অকুন্ঠ সমর্থনের প্রকাশ ঘটলো’-এ কথা বলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী। 

জাকারিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা ৩০ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় ডাইভার্সিটি প্লাজায় র‌্যালি করেন ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের চেতনার নিরংকুশ বিজয়/পথ হারাবে না বাংলাদেশ’ ব্যানারে। এতে নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন মহানগর আওয়ামী লীগের অন্যতম যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু, আশ্রাব আলী খান লিটন, সুব্রত চৌধুরী, সাংবাদিক আকবর হায়দার কিরণ এবং শিব্বির আহমেদ, মানবাধিকার সংগঠক গোপাল সান্যাল, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হামিদ এবং মোহাম্মদ হাসান প্রমুখ। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সেক্রেটারি মহিউদ্দিন দেওয়ান এবং উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক ও উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনির সার্বিক ব্যবস্থাপনায় এ বিজয় উৎসবে পরম করুণাময়ের শোকরানা আদায় করা হয় ব্যালট বিপ্লবে দেশ-বিরোধী অপতৎপরতার দাঁতভাঙ্গা জবাবদানের জন্যে। ভোটারদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানানো হয় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করার জন্য।

আওয়ামী লীগ তথা মহাজোট প্রার্থীদের বিশাল বিজয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানারে আরেকটি বিজয় সমাবেশ হয় ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহববুবুর রহমানের নেতৃত্বে। এ সমাবেশ পরিচালনা করেন সেক্রেটারি মহিউদ্দিন দেওয়ান। শুরুতে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর মুক্তিযুদ্ধের চেতনার প্রাথীদের বিরাট বিজয় প্রদানের জন্যে ভোটারদের গভীর কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন সৈয়দ বসারত আলী, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ, আবুল হাসিব মামুন, সোলায়মান আলী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সেক্রেটারি সুবল দেবনাথ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুৃল মালেক, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি প্রমুখ। 
বস্টনেও নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত বিজয় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সভাপতি যোদ্ধাহত মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ চৌধুরী, সেক্রেটারি ইউসুফ ইকবাল। 

Leave A Reply

Your email address will not be published.