সাউদাম্পটনে আবারও হোঁচট খেল আর্সেনাল

240

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে নিচের দিকের দল সাউদাম্পটনে মাঠে আবারও হোঁচট খেল আর্সেনাল। হারের স্বাদ যেন ভুলতে বসেছিল দারুণ ছন্দে এগিয়ে চলা আর্সেনাল। টানা ২২ ম্যাচ অপরাজিত। আর্সেন ওয়েঙ্গার উত্তর সময়ে আর্সেনালের এমন পারফরম্যান্স সত্যি ঈর্শ্বনীয় আর্সেনাল সমর্থকদের জন্য। 

কিন্তু সাউথ্যাম্পটনের মাঠে বারবার চিত্রপট পাল্টানো ম্যাচে সেই স্বাদ পেল উনাই এমেরির দল। রোববার স্থানীয় সময় দুপুরে ৩-২ গোলের পরাজয় বরণ করে ইতি টানতে হয় ২২ ম্যাচের অপরাজিত থাকার কীর্তিকে। চলতি লিগে আর্সেনালের এটা তৃতীয় হার। আর সাউথ্যাম্পটনের মাত্র দ্বিতীয় জয়। সেন্ট মেরি স্টেডিয়ামে ২০ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় সাউদাম্পটন। টার্গেটের করা চোখ ধাঁধানো এক ক্রসে দারুণ হেড করে দলকে এগিয়ে দেন ড্যানি ইঙ্গস। তবে সমতায় ফিরতেও বেশি সময় নেয়নি আর্সেনাল।

২৮ মিনিটে নাচো মনররেয়ালের ক্রসে হেড থেকে গোল করে দলকে সমতায় ফেরান আলবেনিয়ান মিডফিল্ডার হেনরিখ মিখতারিয়ান। দীর্ঘদিন পর গানারদের হয়ে গোল করলেন সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। ৪৩ মিনিটে ম্যাচে এগিয় যাওয়ার সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু অবেমায়েংয়ের শট দারুণভাবে রুখে দেন সাউদাম্পটন গোলরক্ষক ম্যাকার্থি।

গোল মিসের খেসারত ঠিকই দিতে হয় আর্সেনালকে। প্রথমার্ধের ৪৪ মিনিটে আবারো ম্যাচে এগিয়ে যায় স্বাগতিকরা। রেডমন্ডের ক্রস ড্যানি ইঙ্গস থেকে আবারও হেডে পরাস্ত করেন আর্সেনাল গোলরক্ষক লেনোকে।

২-১ গোলে পিছিয়ে থেকে বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় আর্সেনাল। সমতায় ফেরে দ্রুতই। ৫৩ মিনিটে লাকাজেতের ক্রস থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন হেনরিখ মিখতারিয়ান।

ম্যাচ যখন ড্রয়ের দিকে এগুচ্ছে ঠিক তখনই আর্সেনালের অপরাজিত থাকার রেকর্ডের ইতি ঘটিয়ে দেন শার্লি অস্টিন। লঙ্গের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন বদলি হিসেবে নামা এই ফুটবলার। এ নিয়ে লিগে মৌসুমের তৃতীয় পরাজয়ের স্বাদ পেল আর্সেনাল। 

১৭ ম্যাচে ১৪ জয়ে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লিভারপুল। অন্যদিকে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ম্যানসিটি। টটেনহ্যাম হটস্পার ৩৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে চেলসি। আর্সেনাল ৩ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে। 

Leave A Reply

Your email address will not be published.