বোল্টকে চান ম্যারাডোনা

274

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে আবারও তুলোধুনা করলেন দিয়েগো ম্যারাডোনা। এটা অবশ্য নতুন কিছু নয়। সাম্প্রতিককালে আর্জেন্টিনার কোনো কোচই ম্যারাডোনার বাক্যবান থেকে রেহাই পাননি। সেই তুলনায় দ্বিতীয় খবরটা একেবারে টাটকা ও চমকপ্রদ। দ্রুত গুরু-শিষ্যের ভূমিকায় দেখা যেতে পারে তর্কসাপেক্ষে ফুটবল ও অ্যাথলেটিক্সের দুই সর্বকালের সেরাকে। এই মুহূর্তে মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোসের কোচের দায়িত্বে থাকা ম্যারাডোনা তার দলে চান উসাইন বোল্টকে!

গত বছর অ্যাথলেটিক্স থেকে অবসর নেয়ার পর পেশাদার ফুটবলার হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অলিম্পিকে আটটি স্বর্ণজয়ী বোল্ট। সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি ক্লাবে দুই মাস ট্রায়াল দেয়ার পর সেখানেই খেলতে চেয়েছিলেন জ্যামাইকার স্প্রিন্ট কিংবদন্তি। কিন্তু আর্থিক কারণে চুক্তি আর হয়নি। এরপর আরও কিছু প্রস্তাব পেয়েছেন বোল্ট।

তুরস্কের গণমাধ্যমের দাবি, দেশটির ফুটবল ক্লাব সিভাসস্পোরের সঙ্গে এরই মধ্যে চুক্তি সেরে ফেলেছেন বোল্ট। কিন্তু মেক্সিকান মিডিয়া বলছে, এই গ্রহের দ্রুততম মানবকে দলে টানার দৌড়ে এগিয়ে আছে দোরাদোস। ম্যারাডোনা নাকি ক্লাব কর্তৃপক্ষকে সর্বোচ্চ চাপ দিচ্ছেন দ্রুত চুক্তি সেরে ফেলতে। বোল্টের প্রধান স্পন্সর পুমাও চায় ম্যারাডোনার অধীনে খেলুন তিনি। কারণ দু’জনেরই পৃষ্ঠপোষক পুমা। শেষ পর্যন্ত ম্যারাডোনা ও বোল্টকে গুরু-শিষ্যের ভূমিকায় দেখা যাবে কিনা তা সময়ই বলে দেবে।

বোল্টের ব্যাপারে মুখ না খুললেও আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ স্কালোনিকে ফের অকারণে আক্রমণ করেছেন ম্যারাডোনা, ‘আমি জানি স্কালোনির কোনো দোষ নেই। দোষ তাদের যারা তাকে নিয়োগ দিয়েছে এবং মনে করছে সে আর্জেন্টিনাকে বিশ্বকাপে নিয়ে যেতে পারবে। স্কালোনি অবশ্যই তা পারে। কিন্তু সেটি মোটরসাইকেলের বিশ্বকাপ, ফুটবল বিশ্বকাপ নয়। আমি বুঝি না কেন এত ভালো কোচ থাকতে তাদের না নিয়ে স্কালোনির মতো অনভিজ্ঞ একজনের হাতে দলের দায়িত্ব তুলে দিচ্ছি আমরা। সবাই যেখানে উন্নতি করছে, আর্জেন্টিনার ফুটবল সেখানে শুধু পিছিয়েই পড়ছে।’

Leave A Reply

Your email address will not be published.