রক্তমাখা প্যাড নিয়ে বন্ধুর বাড়ি যাবেন?

শবরীমালা মন্দিরে প্রবেশ বিতর্কে এবার মুখ খুললেন স্মৃতি ইরানি

285

আর্ন্তজাতিক ডেস্ক: সুপ্রিম কোর্টের রায়ে ভারতের কেরালার বিখ্যাত শবরীমালা মন্দিরে সব বয়সের নারীদের জন্য দরজা খুলে গেলেও প্রতিরোধ ও বিক্ষোভের জেরে মন্দিরে প্রবেশ করতে পারলেন না নারীরা। আর বিতর্কের মধ্যেই চলতি মাসের জন্য বন্ধ হয়ে গেল শবরীমালা মন্দির। তবে মন্দির বন্ধ হলেও, বিতর্ক থামছে না। এবার এটা নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় ইউনিয়ন মন্ত্রী স্মৃতি ইরানি।

এ বিষয়ে সাংবাদিকরা মঙ্গলবার স্মৃতি ইরানির প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে আমার সুপ্রিম কোর্টের রায় নিয়ে মন্তব্য করা উচিত নয়। তবে আমি মনে করি, আমার পূজা করার অধিকার রয়েছে, তবে অপবিত্র করার অধিকার নেই। এই দুই পার্থক্য আমাদের বোঝা উচিত এবং সম্মান করা উচিত।’

মুম্বাইয়ে ‘ইয়ং থিংকার’ কনফারেন্সে অতিথি হিসেবে উপস্থিত কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, ‘রক্তমাখা স্যানিটারি ন্যাপকিন কি কোনও বন্ধুর বাড়িতে নিয়ে যাবেন আপনি? তবে একই কাজ মন্দিরে কীভাবে করবেন?’

সদ্যজাত সন্তানকে নিয়ে একটি মন্দিরে প্রবেশের ক্ষেত্রে বাধা পেয়েছিলেন বলে জানিয়ে স্মৃতি বলেন, সে সময় আমি ‘রাস্তায় দাঁড়িয়ে প্রার্থনা’ করেছিলেন।

যদিও কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্য বিতর্ক দেখা দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই মন্তব্য নিয়ে পক্ষে-বিপক্ষে মন্তব্য করছেন নেটিজেনরা।

সূত্র: এই সময়

Leave A Reply

Your email address will not be published.