যুক্তরাষ্ট্রকে নতুন শিক্ষা দেয়ার সময় এসেছে: ইরান

0

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রকে নতুন শিক্ষা দেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ও প্রভাবশালী রেভ্যুলিউশনারি গার্ডের কমান্ডার মাসুদ জাজেইরি। ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে পদক্ষেপের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে সতর্ক থাকতেও বলেছেন তিনি।

এ ব্যাপারে মাসুদ জাজেইরি বলেন, ট্রাম্প প্রশাসন কেবল অঙ্গীকারসূচক শব্দ বুঝতে সক্ষম। তাদেরকে ক্ষমতার নতুন অর্থও বোঝাতে হবে। এখনই সময় দেশটিকে নতুন শিক্ষা দেওয়ার।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্প যেভাবে ইরানের ওপর কঠোর মনোভাব পোষণ করছেন তাতে ইরানে রাজনৈতিক বিভেদ দূর হচ্ছে। যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় ইরানের সরকার ও বিরোধীদের মধ্যে ঐক্য তৈরি হচ্ছে বলে জানা গেছে। কট্টরপন্থীরাও উদারপন্থী সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় সহযোগিতার কথা জানিয়েছে।

এ প্রসঙ্গে ইরানের বিভিন্ন সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত খবর থেকে জানা গেছে, কট্টরপন্থী রেভ্যুলিউশনারি গার্ড ও সরকার একসঙ্গে কাজ করছে। এছাড়া, ইসলামিক রেভ্যুলিউশনারি গার্ড কর্পসের প্রধান মেজর জেনারেল মোহাম্মদ আলী জাফরি এবং পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের হাস্যোজ্জ্বল ছবিও প্রকাশ করা হয়েছে।

সূত্র: রয়টার্স

Share.

About Author

Leave A Reply

Facebook Auto Publish Powered By : XYZScripts.com