দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ মাঠে নামছে টাইগাররা

0

স্পোর্টস ডেস্ক: আজ দুপরে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টিম টাইগাররা। তিন ওয়ানডে ম্যাচের আন্তর্জাতিক সিরিজের পর্দা উঠবে ১৫ই অক্টোবর। তাঁর আগেই নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি সম্পন্ন করতে আজ দুপরে জেপি ডুমিনি-ডি ভিলিয়ার্সদের বিপক্ষে সফরের একমাত্র ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ম্যাশবাহিনী।

মূল সিরিজের আগে সফরকারী দলের টিম ম্যানেজমেন্ট এই প্রস্তুতি ম্যাচ দিয়ে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে থাকা ১৬ ক্রিকেটারের সবাইকে পরখ করে নেওয়ার সুযোগ পেলেও এমনটা হচ্ছে না স্বাগতিকদের জন্য। স্বাগতিকদের পুরো স্কোয়াড পরখ করার সুযোগ না থাকলেও দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সি গায়ে মাশরাফিদের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক সিরিজে প্রত্যাবর্তন করতে যাওয়া এবি ডি ভিলিয়ার্স- জেপি ডুমিনিরা এই ম্যাচ দিয়ে নিজেদের শেষ মুহূর্তের অনুশীলনের ঘাটতি ও ত্রুটিসমূহ সম্পর্কে ধারণা লাভের সুযোগ পাবেন।

স্বাগতিক দক্ষিন আফ্রিকার বিপক্ষে টাইগাররা দ্বিতীয় টেস্টে যেই ভেন্যুতে হেরেছিলো সেই ব্লুফেন্টনেই অনুষ্ঠিত হবে প্রোটিয়াদের আমন্ত্রিত একাদশ ও বাংলাদেশের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে শুরু হবে দু’দলের প্রস্তুতি লড়াই।

অন্য দিকে প্রধান নির্বাচক তামিমের খেলা নিয়ে জানান, তামিম এখন সুস্থবোধ করছে। সে নেটে ব্যাটিং অনুশীলন করেছে। এ ম্যাচে তার খেলার সম্ভাবনা রয়েছে। ব্লুমফন্টেইনের উইকেট বাউন্সি ও পেসারদের অনুকূলে থাকে। ঠিক এভাবেই ধারণা করা হচ্ছে প্রস্তুতি ম্যাচের উইকেটও এমনই হবে। তাই যেখানে পেসারদের আধিপত্য থাকবে। সাথে স্পিনাররাও নিজেদের জাদু দেখোনোর জন্য উইকেট থেকে পর্যাপ্ত সাহায্য পাবে বলেও ধারণা পাওয়া যায়।

উল্লেখ্য, টেস্ট সিরিজের টাইগার দলে না থাকলেও এই ম্যাচ দিয়ে বাংলাদেশ দলের সাথে যুক্ত হতে যাচ্ছে মাশরাফি, নাসির, সাকিবরা। অভিজ্ঞ এই তিন ক্রিকেটারের সাথে আছে নতুন মুখ মোহাম্মদ সাইফ উদ্দিন। তবে টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্য থেকে ১২ জন টাইগারের দেখা মিলবে টাইগারদের ওয়ানডে স্কোয়াডে। এছাড়া স্বাগতিকদের টেস্ট থাকা ক্রিকেটারদের মধ্যে ওপেনার এইডেন মারক্রাম, কেশব মহারাজদের দেখা মিলবে প্রস্তুতি ম্যাচে।

ওয়ানডে সিরিজটি ১৫ আগস্ট থেকে শুরু হবে। সিরিজের শেষ দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ও ২২ অক্টোবর।

প্রস্তুতি ম্যাচের জন্য বাংলাদেশ একাদশঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, সাইফউদ্দিন।

দক্ষিণ আফ্রিকার একাদশঃ জেপি ডুমিনি (অধিনায়ক), ম্যাথু ব্রিজকে, এমবুলেলো বুদাজা, এবি ডি ভিলিয়ার্স, রবি ফ্রাইলিঙ্ক, বরান হেন্ড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মালডার, মালুসি সিবোতো ও খায়া জোন্ডো।

Share.

About Author

Leave A Reply

Facebook Auto Publish Powered By : XYZScripts.com