ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর বাংলাদেশে আসছেন

0

ঢাকা: ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর বাংলাদেশে আসবেন। ভ্যাটিকান সিটির পক্ষ থেকে গত মঙ্গলবার বাংলাদেশ সফরের বিস্তারিত সূচি ঘোষণা করা হয়েছে। ঘোষণাকৃত সূচি অনুযায়ী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস বাংলাদেশে অবস্থান করবেন।

আগামী ৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকালবেলা ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণর করার পর পোপ ফ্রান্সিস সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি ও ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। এরপর পোপ ফ্রান্সিস মাননীয় রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

১লা ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশে অংশ গ্রহণ করবেন পোপ ফ্রান্সিস। এদিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ পোপ। এছাড়াও একইদিনে বিশপসহ অন্যান্য যে ধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এদিন বিকালে আর্চবিশপ হাউজের মাঠে শান্তির জন্য আন্তঃধর্মীয় ও আন্তঃমালিক সমাবেশে বক্তব্য রাখবেন পোপ ফ্রান্সিস।

২ ডিসেম্বর পোপ ফ্রান্সিসের সফরের শেষদিন, তিনি তেজগাঁও মাদার তেরেসা ভবন পরিদর্শন করবেন। পোপ ফ্রান্সিস সেখানে পাদ্রি, সন্যাসব্রতীদের সঙ্গেসমাবেশে মিলিত হবেন। সেমিনারে অংশ নেবেন। তিনি সেদিন সন্ধ্যায় বাংলাদেশ ত্যাগের আগে নটর ডেম কলেজে যুব সমাবেশে বক্তব্য রাখবেন।

Share.

About Author

Leave A Reply

Facebook Auto Publish Powered By : XYZScripts.com