বিচারপতিদের ছুটির পরামর্শ দিলেন গয়েশ্বর

0

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বিচারপতিদের উদ্দেশ্যে বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় ৭ জন মিলে স্বাক্ষর করেছেন। এসকে সিনহাকে (প্রধান বিচারপতি) যদি ছুটি নিতে হয় তাহলে বাকিরা একসঙ্গে ছুটি নেন না কেন? আমরা জানি ওই রায়টা তো সর্বসম্মত সিদ্ধান্ত। এটি তো কোনো ব্যক্তির না, প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত। সুতরাং সেই সিদ্ধান্তের খড়্গ যদি এসকে সিনহার ওপর চলে তাহলে এর প্রতিবাদ স্বরূপ আপনারা সকলে ছুটি চাইলেন না কেনো? বলতেন, আমরা অসুস্থ আমরাও কোর্টে বসতে পারবো না।

গতকাল সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে শিক্ষক কর্মচারি ঐক্যজোটের উদ্যোগে ‘উচ্চ আদালত ধবংসের নীল নকশার বিরুদ্ধে প্রতিবাদ’ শীর্ষক আলোচনা সভায় গয়েশ্বর এ কথা বলেন।

তিনি বলেন, প্রধান বিচারপতির বাসভবনে ২ অক্টোবর যারা এই ঘটনা ঘটিয়েছেন তারা আপাতত সফল হলেও পরিণতি কিন্তু হবে ভয়াবহ। প্রধান বিচারপতি অস্ট্রেলিয়া যাবেন, দেখা যাক তিনি সেখানে গিয়ে কিছু বলেন কী না। এখানে তো তিনি কিছু বলছেন না।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি নেতা আবদুস সালাম, অ্যাডভোকেট জয়নাল আবেদীন মেজবাহ, আবদুল আউয়াল খান, কাদের গনি চৌধুরী, তমিজউদ্দিন মাস্টার, শিক্ষক নেতা অধ্যক্ষ বাহার উদ্দিন বাহার, শেখ মিজানুর রহমান, ফরিদ মিয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির সাহিদুর রহমান তামান্না প্রমূখ বক্তব্য রাখেন।

Share.

About Author

Leave A Reply

Facebook Auto Publish Powered By : XYZScripts.com