ঢাকায় চলছে গাঁজার হোম ডেলিভারি

0

ঢাকা:  ইয়াবা ও ফেনসিডিলের মতো ক্রমান্বয়ে ছড়িয়ে পড়া নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজার ব্যবসায়ীরা রাজধানীতে অনেকটাই সরব হয়ে উঠেছেন এবং অনেকে এখন গাঁজার হোম ডেলিভারিও দিচ্ছেন। এলাকাভেদে দামের তারতম্যের মতো ডেলিভারি চার্জেও রয়েছে ভিন্নতা।

৮ জুলাই শনিবার ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনে প্রকাশিত এক সংবাদে এ তথ্য জানানো হয়েছে। সংবাদমাধ্যমটির কাছে নাম প্রকাশে অনিচ্ছুক এক গাঁজা ব্যবসায়ী বলেন, তেজগাঁও রেল লাইন এলাকায প্রতি ২৫ গ্রাম গাঁজা বিক্রি হয় ২০০ থেকে ৫০০ টাকার বিনিময়ে। তবে গুলশানের মতো অভিজাত এলাকাগুলোতে এই দাম আরও অনেক বেশি।

তিনি আরও বলেন, অনেক সময়ই আমরা গাঁজার হোম ডেলিভারি দিয়ে থাকি। এক্ষেত্রে এলাকার উপর নির্ভর করে ডেলিভারি চার্জের পরিমাণ। ঢাকার ভিতরে এই চার্জ ৫০ থেকে ২০০ টাকা।

আইনশৃঙ্খলা বাহিনী ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিশনের তথ্যানুযায়ী, রাজধানীর প্রায় ৫০০ স্থানে গাঁজা বিক্রি করেন তিন শতাধিক ব্যক্তি। এদের মধ্যে বেশিরভাগ রাতের বেলায় সরব হলেও দিনের বেলায়ও পাওয়া যায় কিছু বিক্রেতাকে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল সৈয়দ তৌফিক উদ্দিন আহমেদ বলেন, ঢাকার মধ্যে আমরা ৩০০ গাঁজা ব্যবসায়ীর তালিকা তৈরি করেছি। এছাড়া আমরা জানতে পেরেছি সরাদেশে এই ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন প্রায় ৩ হাজার ব্যবসায়ী।

তিনি আরও বলেন, আমরা এই তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পাঠিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছি।

তবে এই ব্যবসায় সঙ্গে জড়িত কারও নাম প্রকাশ করেননি তিনি।

Share.

About Author

Leave A Reply

Facebook Auto Publish Powered By : XYZScripts.com